প্রফেসর আবুল কালাম আজাদ স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ডিজি হওয়ায় অভিনন্দন

প্রফেসর আবুল কালাম আজাদ স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ডিজি হওয়ায় অভিনন্দন

সদ্যপ্রাপ্ত মন্ত্রণালয় নোটিশ অনুসারে, প্রফেসর আবুল কালাম আজাদ স্যার কে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক হিসেবে ঘোষণা করা হয়েছে।
আজ রবিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে নোটিশটি প্রকাশ করা হয়।
প্রফেসর আবুল কালাম আজাদ এর পূর্বে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) এবং পরিচালক, MIS পদে নিযুক্ত ছিলেন।
খুব স্বল্প সময়েই প্রফেসর আজাদ সারাদেশের সকল স্বাস্থ্য প্রতিষ্ঠানে Health Information System(HIS) এর মাধ্যমে কমিউনিটি লেভেল পর্যন্ত স্বাস্থ্য সেবা ও ব্যবস্থাপনার সকল তথ্য সংগ্রহ, পরিমাপযোগ্য ও সহজবোধ্য উপায়ে উপস্থাপন এর ব্যবস্থা করেছেন।
HIS এর মাধ্যমে তিনি সারাদেশের স্বাস্থ্যসেবা ও ব্যাবস্থাপনা সংক্রান্ত সকল তথ্য একটি কমন প্ল্যাটফর্মে এনেছেন যা থেকে সকল সরকারি বেসরকারি স্টেকহোল্ডার তথ্য নিতে পারে ও সে অনুযায়ী পদক্ষেপ গ্রহন করতে পারে।

ম্যাটারনাল এবং চাইল্ড হেলথ এর ইলেক্ট্রনিং ট্র‍্যাকিং সিস্টেম এর মাধ্যমে মনিটিরিং, মোবাইল ফোনে স্বাস্থ্য সেবা, টেলিমেডিসিন, mhealth/ehealth, মেডিকেল বায়োটেকনোলজি ইত্যাদি প্রফেসর আজাদের উদ্ভাবনগুলোর অন্যতম। দেশের সকল মানুষের স্বাস্থ্য অবস্থার ডিজিটাল রেকর্ডিং তার অন্যতম বড় উদ্যোগের একটি। এছাড়াও তিনি WHO e health Technical Group এর ও একজন সম্মানিত সদস্য।
আজাদ স্যারের অধীনে তার ডিপার্টমেন্ট বাংলাদেশকে এনে দিয়েছিলো জাতিসংঘ ডিজিটাল হেলথ এওয়ার্ড ২০১১ এবং জার্মান সরকারের HIS Best Practice Recogniztion 2014 এওয়ার্ড।
এ বছর বিশ্ব উচ্চরক্তচাপ দিবস উপলক্ষে প্ল্যাটফর্ম কর্তৃক আয়োজিত সারাদেশের রক্তচাপ নির্ণয় ক্যাম্পের সরাসরি লিখিত অনুমোদন প্রদান করে প্রফেসর আবুল কালাম আজাদ স্যার প্ল্যাটফর্মের কর্মকান্ডের প্রশংসা করেন।
এরকম একজন্য বিচক্ষন, দূরদর্শী ও উদ্ভাবনী চিন্তাশক্তির অধিকারীর হাত ধরে বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তর বিশ্ব মানচিত্রে রোল মডেলে পরিনত হবে এ আশাবাদ ব্যাক্ত করে প্ল্যাটফর্ম পরিবারের পক্ষ থেকে প্রফেসর আবুল কালাম আজাদ স্যারকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক হওয়ায় প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

প্রফেসর আবুল কালাম আজাদ স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ডিজি হওয়ায় অভিনন্দন প্রফেসর আবুল কালাম আজাদ স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ডিজি হওয়ায় অভিনন্দন Reviewed by নাঈম হাসান on ৯:৫৪ PM Rating: 5

কোন মন্তব্য নেই